Uncategorized

ফরিদপুরে ফখরুলসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা

ফরিদপুরে শনিবার বিএনপির বিভাগীয় মহাসমাবেশ। আগামীকাল বেলা ১১টায় শুরু হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। 

সমাবেশের আগের দিন আজ শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে সমাবেশস্থলে এসেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। 

মহাসচিবের সঙ্গে ছিলেন- বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গণসমাবেশের প্রধান সমন্বয়কারী বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, বিএনপির দুই সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান ও মো. সেলিমুজ্জামান এবং অন্য নেতারা।

সমাবেশে উপস্থিত হয়ে মির্জা ফখরুল সমাবেশের মঞ্চে উঠে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে হাত নেড়ে উৎসাহিত করেন। 

এদিকে গণসমাবেশের তিন দিন আগ থেকেই ফরিদপুরে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। গণপরিবহণ বন্ধ হলে দুর্ভোগ এড়াতে এ পন্থা অবলম্বন করেন তারা। 

জেলা বিএনপির সাবেক সদস্য অ্যাডভোকেট মাসুদ রানা বলেন, বুধবার রাত থেকেই বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে এসে পৌঁছতে থাকেন। 

ফরিদপুরের এ বিভাগীয় গণসমাবেশের সমন্বয়ক শামা ওবায়েদ বলেন, সরকার এই গণসমাবেশে আসা জনস্রোত বাধাগ্রস্ত করতে নানাভাবে বিঘ্ন সৃষ্টি করেছে। এজন্য নেতাকর্মীরা আগভাগেই সমাবেশস্থলে এসে পৌঁছেছেন।

ফরিদপুরের বিএনপি নেতারা বলছেন, এ গণসমাবেশে লক্ষাধিক লোকের সমাগম হবে। সমাবেশস্থল থেকে শহর পর্যন্ত লোকে-লোকারণ্য হবে- এমন প্রস্তুতিই নিচ্ছেন তারা।

ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুরের বিভাগ) শামা ওবায়েদ বলেন, ‘এই অবৈধ সরকার সমাবেশে আসতে এখনো প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আমরা তার কড়া জবাব দেব এই সমাবেশকে জনসমুদ্র করে। এখান থেকে আমরা সরকারের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দেব।

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেছেন, ‘আমরা যাঁরা শান্তিতে বিশ্বাস করি, শেখ হাসিনার সৈনিক, আপনাদের এই মিছিল-সমাবেশ আমরা বাধাগ্রস্ত করছি না। তবে কোনো নৈরাজ্য করার পাঁয়তারা করবেন না। যদি কোনো রকম কিছু করেন, আওয়ামী লীগ ফরিদপুর জেলা শাখা ও তার সহযোগী সংগঠনের কর্মীরা ফরিদপুরের আনাচকানাচে আপনাদের দাঁত ভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত। এ জন্য ১২ নভেম্বর সকাল থেকে শেখ রাসেল স্কয়ারে সতর্ক অবস্থায় থাকব আমরা।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button